পরিচিতি

বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাস-এর ভয়াল থাবা আমাদের প্রিয় বাংলাদেশের উপরও পরতে শুরু করেছে। হাতে সময় একেবারেই নেই।

ব্যক্তি উদ্যোগে অস্ট্রেলিয়ার প্রবাসীদের বানানো ‘করোনা’ বিষয়ক এই ওয়েব সাইটের মূল টার্গেট বাংলাদেশের সাধারণ জনগোষ্ঠী। আমরা প্রবাসীরা নিজেদের করোনা নিয়ে যতটা না উদ্বিগ্ন , তার চেয়েও বেশি দুশ্চিন্তাগ্রস্থ বাংলাদেশের প্রিয় মানুষগুলোকে নিয়ে, বিশেষত বয়স্কদের বিষয়ে। তাই ইন্টারনেট ভিত্তিক উন্মুক্ত তথ্য ভান্ডারের সংশ্লিষ্ট কিছু গুরুত্বপূর্ণ তথ্য / উপাত্ত শেয়ার করে এই ওয়েব সাইটের মাধ্যমে দেশের সাধারণ জনগোষ্ঠীকে ভাইরাস-টির উপর অধিকতর সচেতন করে তোলাই আমাদের উদ্দেশ্য।

সামর্থ্যের স্বল্পতা বিপরীতে ঘন বসতির স্বল্প শিক্ষিত বিশাল জনগোষ্ঠী – এই মোক্ষম শিকার-কে কোরোনা ভাইরাস করুনা করবে …এটা ভাবার কোনো কারণ নেই। তাই সম্ভাব্য বিপর্যয় এড়াতে সরকারের সাথে সাথে জনগণকেও অসম্ভব সচেতন এবং সক্রিয় হতে হবে, আর এই সচেতনতা বাড়ানোর মিশন নিয়েই আমাদের এই ওয়েব সাইট।

বিশ্বজুড়ে কোরোনার সর্বশেষ পরিস্থিতি, করোনা লড়াইয়ে সফল দেশগুলোর গৃহীত পদক্ষেপ, ক্ষতিগ্রস্থ দেশ গুলোর ব্যর্থতার চিহ্নিত কারণ, পেশাজীবীদের মতামত … ইত্যাদি বিষয়ে আমাদের ওয়েবসাইটে আলোকপাতের চেষ্টা থাকবে। সেই সাথে কোরনা-র মোকাবেলায় সাধারণ জনগোষ্ঠীর জন্য বিশেষজ্ঞদের প্রস্তাবিত পরামর্শগুলো বাংলাদেশের পটভূমিতে কিভাবে সফলভাবে প্রয়োগ করা যেতে পারে – তাও আমাদের ওয়েবসাইটের বিষয়বস্তু হবে।

সর্বোপরি, করোনা প্রতিরোধে – ব্যক্তিগত পরিচ্ছন্নতা (personal Hygiene) , স্বতঃবিচ্ছিন্নতা (self Isolation ), পূর্ণ- আবদ্ধ (Lock Out) ইত্যাদি -বিষয়গুলোর গুরুত্ব অনুধাবনে জনগণের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করা হবে এই ওয়েব সাইটের মাধ্যমে।

RSS
Follow by Email
Facebook